August 26, 2019, 4:56 am

ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে জায়গা করে নিল বাংলাদেশের মেয়েরা।এই জয়ে টানা দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এদিন বাংলাদেশকে গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৮ মিনিটে লক্ষ্যভেদ করে আনাই মোগিনি।

খেলার ২০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে আনুচিং মোগিনি। ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শেটে বল জালে জড়ায় সে।

ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশ দলের গোল ব্যবধান আরো বড় করে তহুরা খাতুন। দলের পক্ষে তৃতীয় গোল করে বড় জয়ের আশা জাগিয়ে তোলে।বাংলাদেশের পক্ষে চতুর্থ গোল করে মারিয়া মান্ডা। ম্যাচের ৬৯ মিনিটে বলটি জলে জড়ায় সে। আর ৮৬ মিনিটে পঞ্চম গোলটি আসে শাহিদা আক্তার রিপার পা থেকে।

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে বিধ্বস্ত করেছিল বাংলাদেশের মেয়েরা। জিতেছিল ১৪-০ গোলে। আর দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারায়।

এদিকে দিনের প্রথম সেমিফাইনালে ভারত ২-১ গোলে নেপালকে হারিয়ে ফাইনালে উঠে গেছে।

ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আসরের অন্যতম ফেভারিট ভারতের। আগামী শনিবার একই মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে গত বছর এই ভারতকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা।

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের ফাইনালে উঠায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রীর  প্রেস উইং  এ তথ্য জানায়।
বাংলাদেশ দল:
মাহমুদা, আনাই, শামসুন্নাহার সিনিয়র, নাজমা, আঁখি, নীলা, মনিকা (শামসুন্নাহার জুনিয়র), মারিয়া, আনুচিং, তহুরা (শাহেদা), সাজেদা।
গোলদাতা: (আনাই ১৮ মি., আনুচিং ৩৮ মি., তহুরা ৪৪ মি. মারিয়া ৬৮ মি. শাহেদা ৮২ মি.,)

রূপসা’র আরো সংবাদ